• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বরগুনায় নাগরিক প্রত্যাশা নিয়ে সেমিনার অনুষ্ঠিত

ডেস্ক
প্রকাশিত আগস্ট ৯, ২০২৩, ১১:০২ পূর্বাহ্ণ
বরগুনায় নাগরিক প্রত্যাশা নিয়ে সেমিনার অনুষ্ঠিত
সংবাদটি শেয়ার করুন....

অলিউল্লাহ্ ইমরান, বরগুনাঃ সবার জন্য নিরাপদ নগরী, অবহেলিত ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য সেবার মান উন্নত করা, নারী, যুব ও শিশু-বান্ধব নগরী, টেকসই অবকাঠামো, নগর পরিচালনায় দায়বদ্ধতা ও স্বচ্ছতা বৃদ্ধির দাবি জানিয়েছেন বরগুনা পৌরসভার নাগরিক প্রতিনিধিরা।

মঙ্গলবার (৮ আগষ্ট) একটি বেসরকারি সংগঠনের উদ্যোগে শহরের আরডিএফ টাওয়ারে দিনব্যাপী এক কর্মশালয় এ দাবি জানানো হয়। এতে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ, যুব সমাজ, গণমাধ্যমকর্মী এবং হিজরা সম্প্রদায়ের প্রতিনিধিসহ নানা শ্রেণী পেশার ৪০ জন মানুষ অংশ নেয়।

বরগুনা পৌর শহরের পয়নিস্কাশন ব্যবস্থা, যানজট, নিরাপত্তা, সড়কের উন্নয়ন, স্বাস্থ্যসেবা, টেকসই অবকাঠামো নির্মাণ, বিভিন্ন উন্নয়ন কাজে দায়বদ্ধতা ও স্বচ্ছতা বৃদ্ধি, নারী ও শিশুদের জন্য আলাদা বাথরুম টয়লেট এর ব্যবস্থা, ইভটিজিং বন্ধে কার্যকরি পদক্ষেপ সহ নানা সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানের সুপারিশ তুলে ধরা হয় কর্মশালয়। কর্মশালাটি পরিচালনা করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর বরিশাল বিভাগীয় সমন্বয়ক দীপু হাফিজুর রহমান। ইউএসআইডি’র অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ কর্মশালার আয়োজন করে।