• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝালকাঠিতে সেনেটারী ব্যবসায়ীদের নতুন কমিটির শপথ অনুষ্ঠিত

ডেস্ক
প্রকাশিত জানুয়ারি ২, ২০২৪, ১০:০০ পূর্বাহ্ণ
সংবাদটি শেয়ার করুন....

ঝালকাঠি সেনেটারী ব্যবসায়ী সমিতির ২০২৪-২০২৫ সালের নবগঠিত কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাতে পৌর শহরের একটি কমিউনিটি সেন্টারে এ কমিটির নব নির্বাচিতদের শপথবাক্য পাঠ করান সংগঠনের সাবেক সহ-সভাপতি মো. আব্দুল কাদের হাওলাদার। এর আগে ২০২৩ সনের ১৬ ডিসেম্বর সমিতির নতুন কমিটি গঠন করা হয়।

দুই বছর মেয়াদী সেনেটারী ব্যবসায়ীদের এই সংগঠনটির এবার সভপতি পদে রকিব বীন রাজ্জাক (পলাশ) এবং সাধারণ সম্পাদক পদে মো. জসিম উদ্দিন নির্বাচিত হয়েছেন।

নবগঠিত কমিটির অন্যরা হলো, সহ-সভাপতির দুটি পদে মো. মতিউর রহমান এবং মো. ইউনুস আলী হাওলাদার, সহ সাধারণ সম্পাদক পদে মো. কামরুজ্জামান তালুকদার, সাংগঠনিক সম্পাদক পদে লিংকন নকীব, কোষাধাক্ষ্য পদে মো. মাসুদ উর রহমান, দপ্তর সম্পাদক পদে মো. ওয়াসীম খান, সমাজকল্যাণ সম্পাদক পদে মো. মেহেদী হাসান, ক্রিড়া সম্পাদক পদে মো. সোহাগ হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে মো. মুবিন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে মো. সুমন হাওলাদার। এছাড়া সমিতির কার্য নির্বাহী সদস্য পদে যে তিনজন প্রার্থী নির্বাচিত হয়েছেন তারা হলেন, সুশীল চন্দ্র, মো. রাশেদ এবং আসাদুজ্জামান মামুন।

সমিতির সভাপতি রকিব বীন রাজ্জাক পলাশ জানান, ‘বিগত ৫ বছর পুর্বে ২০১৭ সালের ২১ ডিসেম্বর মাত্র ২৩ জন সেনেটারী ব্যবসায়ী নিয়ে সংগঠনের যাত্রা শুরু হয়। ধীরে ধীরে বাড়তে থাকে এর পরিধি। ১৫ সদস্য বিশিষ্ট্য এই কমিটি আগামী ২০২৪ সালের ডিসেম্বর মাস পর্যন্ত দায়িত্ব পালন করবে।

ব্যবসায়ীদের এই সমিতির সহসভাপতি মতিউর রহমান মতি’র সভাপতিত্বে অনুষ্ঠিত শপথ গ্রহন অনুষ্ঠানের শেষাংশে মৃত্যু বরণকারী এবং নানা কারনে ব্যবসা থেকে বিদায় নেয়া ব্যবসায়ীদের মরোনোত্তর এবং সম্মাননা স্বারক দেয়া হয়।

সেনেটারী ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠালগ্ন থেকে থাকা এপর্যন্ত ১৭ জন ব্যবসায়ী যারা বার্ধক্যসহ বিভিন্ন কারনে তাদের ব্যবসা বন্ধ করে দেয় সেই ১৭ জন ব্যবসায়ীদেরকে এবং ৩ জন মৃতুবরণকারী ব্যবসায়ীদের পরিবারের সদস্যদের হাতে সম্মাননা স্বারক হিসেবে নব গঠিত কমিটি ক্রেষ্ট তুলে দেয়।