• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কীর্তিপাশা ১০শয্যা বিশিষ্ট হাসপাতালের সেবার মানোন্নয়নে কমিউনিটি অ্যাকশন মিটিং

ডেস্ক
প্রকাশিত জুন ১২, ২০২৪, ১৪:০৮ অপরাহ্ণ
কীর্তিপাশা ১০শয্যা বিশিষ্ট হাসপাতালের সেবার মানোন্নয়নে কমিউনিটি অ্যাকশন মিটিং
সংবাদটি শেয়ার করুন....

ঝালকাঠি সদর উপজেলার কীর্তিপাশা ১০শয্যা বিশিষ্ট হাসপাতালের সেবার টেকসই মানোন্নয়নের লক্ষ্যে সেবাগ্রহীতাদের অংশগ্রহণে কমিউনিটি অ্যাকশন মিটিং অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২ জুন) বেলা সাড়ে ১১টায় উক্ত হাসপাতাল চত্বরে কমিউনিটি অ্যাকশন মিটিং অনুষ্ঠিত হয়। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সচেতন নাগরিক কমিটির (সনাক) সহযোগি অ্যাক্টিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) সভার আয়োজন করে।

হাসপাতালে সেবা গ্রহণ করতে গিয়ে সেবাগ্রহীতাদের অভিজ্ঞতা, মতামত, অভিযোগ ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয় উক্ত সভায়। ডাক্তার ও অন্যান্য শুন্য পদে লোকবল নিয়োগ, সেবাগ্রহীতাদের (নারী-পুরুষ) জন্য আলাদা টয়লেটের ব্যবস্থা করা, প্রেসক্রিপশনের সাথে ঔষধের মিল না থাকা, মূল রাস্তা থেকে হাসপাতালের প্রবেশের রাস্তা সংস্কার, পর্যাপ্ত সুপেয় পানির জন্য গভীর নলকূপ স্থাপন, ঔষধ প্রদানে স্বজনপ্রীতি, পর্যাপ্ত ঔষধ ও খাবার স্যালাইন না থাকা, বারান্দায় বৈদ্যুতিক পাখা স্থাপন, টিকেটের সাথে সিরিয়াল নম্বর প্রদান না করা ইত্যাদি বিষয়গুলো সমাধানের বিষয়ে সভায় আলোচনা করা হয়। সেবাগ্রহীতাদের নিকট থেকে প্রাপ্ত তথ্য লিপিবদ্ধ করেন ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের সদস্যরা। টিআইবি’র বিশেষায়িত মোবাইলভিত্তিক এপস্ (প্যাক্ট্যাপ) এর মাধ্যমে কমিউনিটি মনিটরিং থেকে প্রাপ্ত তথ্য ও কমিউনিটি অ্যাকশন মিটিং-এ সেবাগ্রহীতাদের নিকট থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরবর্তীতে এসব সমস্যা সমাধানের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট তুলে ধরা হবে।
টিআইবি’র এরিয়া কোঅর্ডিনেটর মিজানুর রহমানের সঞ্চালনায় সভায় হাসাপাতালের সেবাগ্রহীতা ছাড়াও উপস্থিত ছিলেন কীর্তিপাশা ১০শয্যা বিশিষ্ট হাসপাতাল সংশ্লিষ্ট অ্যাক্টিভ সিটিজেন্স গ্রুপের (এসিজি) সমন্বয়ক কামনা কর্মকার, সহ সমন্বয়ক মো. শাহীন সরদার, সদস্য উজ্জল মন্ডল, মেঘনা খান তারিন, নিলয় রায়, মেহেদী হাসান, ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের সদস্য রিমন মাহমুদ, মো. শাহারিয়া পাপন, শেখ সাজিবুন হক, সাইয়েদা নুসরাত মুনিয়া, তামান্না ইসলাম, সনিয়া আক্তার, মো. রাব্বি হাসান এবং ইন্টার্ন কাকন আক্তার, আরিফুল ইসলাম আকাশ ও টিআইবি’র কর্মীবৃন্দ।