• ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়- প্রতিমন্ত্রী পলক

ডেস্ক
প্রকাশিত জুন ১০, ২০২৩, ১৬:৪০ অপরাহ্ণ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়- প্রতিমন্ত্রী পলক
সংবাদটি শেয়ার করুন....

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট কর্মসংস্থান নিশ্চিতে কর্মমুখী শিক্ষার কোনো বিকল্প নেই।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকবে। শেখ হাসিনার নির্দেশে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়। দক্ষতা ও যোগ্যতা অর্জন করতে পারলে দেশের কেউ বেকার থাকবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন হলে দেশের প্রত্যেক নাগরিক দ্রুত সব সেবা পাবেন।
শনিবার ভোলার লালমোহন উপজেলা পরিষদ অডিটোরিয়ামে স্মার্ট কর্মসংস্থান মেলা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

আইসিটি প্রতিমন্ত্রী আরো বলেন, বেকার যুবক ও তরুণদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২০২৫ সালের মধ্যে ১০ লক্ষ ফ্রিল্যান্সার তৈরী করা হবে। এজন্য যুবক ও তরুণদের প্রতিনিয়ত নতুন নতুন দক্ষতা শিখতে হবে। কোন কিছু না জানা লজ্জার নয় বরং জানার চেষ্টা না করাই হলো লজ্জার। সেবা নিতে মানুষকে এখন আর সরকারি দফতরে যেতে হয় না, সরকারি দফতরগুলো সবার বাড়িতে পৌঁছে গেছে। দেশের ১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহারের আওতায় এসেছে। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও সুশাসনের প্রতি আস্থা রেখে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে স্মার্ট বাংলাদেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
এ সময় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন- ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন,এমপি পত্নী ফারজানা চৌধুরী রত্না, ভোলা জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাসম, লার্নিং অ্যান্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্পের পরিচালক (উপ-সচিব) মো. হুমায়ুন কবির, লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন, উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ, ইউএনও অনামিকা নজরুল প্রমূখ।