• ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ছবি-ভিডিও দিয়ে চরিত্রের সার্টিফিকেট দেওয়া দুঃখজনক : সুনেরাহ

ডেস্ক
প্রকাশিত জুন ২, ২০২৩, ১০:৪৪ পূর্বাহ্ণ
ছবি-ভিডিও দিয়ে চরিত্রের সার্টিফিকেট দেওয়া দুঃখজনক : সুনেরাহ
সংবাদটি শেয়ার করুন....

সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনায় বিব্রতকর পরিস্থিতির মুখে পড়েছেন অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল।

ঘটনার বেশ কয়েকদিন কেটে গেলেও এখনও থামছে না অভিনেত্রীকে নিয়ে নানা ধরণের আলোচনা-সমালোচনা। আর সে কারণে বিষয়টি নিয়ে আবারও মুখ খুলেছেন সুনেরাহ। যেখানে তিনি কিছু ছবি বা ভিডিও দিয়ে চরিত্র, সম্পর্কের সার্টিফিকেট দেওয়ায় হতাশ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার (১ জুন) রাত সাড়ে নয়টায় নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে সুনেরাহ লিখেছেন, যেকোনো একটি ঘটনা অনেক ভাবেই ব্যাখ্যা করা যায় এবং সেই ঘটনার আগে-পরেও অনেক ঘটনা থাকে। কিন্তু মানুষ হিসেবে আমরা খুব দ্রুত সিদ্ধান্তে পৌঁছে যাই। চিন্তা না করে, সত্যতা যাচাই না করে। প্রমাণ, ভিত্তি ছাড়াই মন্তব্য করে বসি। তাতে সেই ঘটনার সাথে জড়িত মানুষগুলোর দায় কতটা, তারা এবং তাদের পরিবার তাতে কতটা মানসিক, সামাজিক, পেশাগত, সার্বিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে- তার কোনো কিছুই আমরা চিন্তা করি না।

এই অভিনেত্রী আরও লিখেছেন, ৫ বছর আগে ঘটে যাওয়া দুই বন্ধুর কিছু মুহূর্ত কে বা কারা কেন যে সামনে নিয়ে এলো এবং তা নিয়ে যেই আলোচনা-সমালোচনা, রটনা চর্চা হচ্ছে – প্রথমত সেটাই বেশ অবান্তর।

দ্বিতীয়ত, কিছু বিচ্ছিন্ন ছবি বা ভিডিও’র দোহাই দিয়ে যেভাবে আমাদের চরিত্র, সম্পর্ক ও অবস্থানের সার্টিফিকেট দেওয়া হচ্ছে- তা খুবই দুঃখজনক। আমার শুধু একটাই অনুরোধ, দয়া করে সত্য না জেনে বা প্রমাণ ছাড়া ভুল তথ্য-মন্তব্য ছড়ানো থেকে বিরত থাকুন।

সাংবাদিকদের প্রতি অনুরোধ করে সুনেরাহ বলেন, বিশেষ করে সাংবাদিক ভাই-বোনদের অনুরোধ, আপনারা দয়া করে সত্য তথ্য সবার কাছে পৌঁছে দিন। আমি আমার জায়গা থেকে সৎ এবং শক্ত আছি। সময় ও অভিজ্ঞতার সাথে আরও পরিণত হচ্ছি। ভুল থেকে শেখার চেষ্টা করছি। কিন্তু এমন কোনো ভুল আমি কখনোই মেনে নেবো না, যেখানে আমাকে ভুলভাবে উপস্থাপন করা হবে এবং সেটা আমার আত্মসম্মানে অনৈতিকভাবে আঘাত করবে। আমার জন্য সবাই দোয়া করবেন। ভালো থাকবেন।