• ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফের কলকাতার সিনেমায় আরিফিন শুভ

ডেস্ক
প্রকাশিত জুন ১৭, ২০২৩, ০৯:৩০ পূর্বাহ্ণ
ফের কলকাতার সিনেমায় আরিফিন শুভ
সংবাদটি শেয়ার করুন....

ফের টলিউডের সিনেমায় অভিনয় করতে চলেছেন ঢালিউডের আরিফিন শুভ। সত্তরের দশকে কলকাতায় ঘটে যাওয়া চাঞ্চল্যকর ঘটনা এই ছবির বিষয়বস্তু। ছবির নাম— ১৯ এপ্রিল। পরিচালক অরিন্দম শীল।

ঘটনাটি ১৯৭৬ সালের। কলকাতার অভিজাত পরিবারের গৃহবধূ সুরূপা গুহর রহস্যজনক মৃত্যু নিয়ে তৈরি হবে সিনেমাটি। শ্বশুরবাড়ির কেউ তাকে হত্যা করেছে নাকি তিনি আত্মহত্যা করেছেন— তা নিয়ে জলঘোলা হয়। কেউ আঁচ করতে পারেননি শিক্ষিত শ্বশুরবাড়িতে কিভাবে নির্যাতিত হতে পারে পুত্রবধূ। সুরূপা গুহর মৃত্যুর পর তার শ্বশুড়বাড়ির সদস্যরা কিছুদিন জেল খাটলেও পরে রাজনৈতিক প্রভাবে ছাড়া পেয়ে যান।

ঘটনাটি ১৯ এপ্রিল ঘটেছিল, পাঁচ বছর ধরে চলে মামলা। আর সেকারণে ওই তারিখটিকে ছবির নাম হিসেবে ব্যবহৃত করা হয়েছে।

ছবিতে নাম-ভূমিকায় অভিনয় করবেন অঙ্কিতা চক্রবর্তী। অর্থ্যাৎ পর্দার সুরূপা তিনি। তার স্বামীর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ। পুলিশের চরিত্রে দেখা যাবে সৌরসেনী মিত্র। আর সাংবাদিকের চরিত্রে ইন্দ্রাশিস রায়।

সুরূপার স্বামী ইন্দ্রনাথ গুহ পড়াশোনা করেছেন অক্সফোর্ডে। কলকাতার নামি কলেজের প্রফেসর ছিলেন। তবে স্ত্রীর সঙ্গে ভালো সম্পর্ক ছিল না। এই চরিত্রেই দেখা যাবে তাকে।

ভারতীয় গণমাধ্যম থেকে যত দূর জানা গেছে, চলতি মাসেই শুরু হবে এই ছবির কাজ। ক্যামেলিয়া প্রোডাকশনের প্রযোজনায় এই ছবিটি তৈরি হচ্ছে। তবে সিনেমা হলে মুক্তি পাবে নাকি ওটিটি মাধ্যমে এটি মুক্তি পাবে, তা নিয়ে এখনও সংশয় রয়েছে। এটিও জানা যাবে কিছু দিনের মধ্যেই।

এর আগে আরিফিন শুভ ‘আহা রে’ শিরোনামের একটি ছবিতে অভিনয় করেছিলেন। সেটিতে তার নায়িকা ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবিতে তার অভিনয় প্রশংসিত হয়েছিল।