• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে তৃতীয় টেস্টে নেই আফিফ

ডেস্ক
প্রকাশিত মে ২৭, ২০২৩, ১২:৫৭ অপরাহ্ণ
যে কারণে তৃতীয় টেস্টে নেই আফিফ
সংবাদটি শেয়ার করুন....

সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্যাট হাতে ভালো সময় কাটিয়েছেন আফিফ হোসেন। পরবর্তীতে বাঁ-হাতি এই ব্যাটারকে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক চারদিনের টেস্ট ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক বানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে আফিফের নেতৃত্বে প্রথম ম্যাচে ড্র করার পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিকরা ৩ উইকেটে হেরে যায়।

ওই ম্যাচ চলাকালেই তৃতীয় টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করে বিসিবি। যেখানে আগের স্কোয়াডে থাকা আফিফসহ ৭ জনকে বাদ দেওয়া হয়েছে। তাদের জায়গায় দলে নেওয়া হয়েছে সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম এবং মৃত্যুঞ্জয় চৌধুরীকে।

তবে জাতীয় দলের বাইরে থাকা আফিফ ‘এ’ দল থেকেও বাদ পড়েছেন কিনা তা নিয়ে আলোচনা শুরু হয়। তাকে না রাখার পেছনে এবার ভিন্ন কারণ জানা গেছে। বিসিবির বিশেষ সূত্রে জানা গেছে, বাদ নয় বিশ্রাম চেয়ে বিসিবির কাছ থেকে শেষ ম্যাচে ছুটি নিয়েছেন আফিফ। তার পরিবর্তে উইন্ডিজদের বিপক্ষে নেতৃত্বের ভার দেওয়া হয়েছে জাকির হাসানকে।

এছাড়া আগের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাদমান ইসলাম, নাঈম শেখ, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, রিপন মণ্ডল ও খালেদ আহমেদ।

তৃতীয় টেস্টে বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড : জাকির হাসান (অধিনায়ক), সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান সোহান, শাহাদাত হোসেন দিপু, নাঈম হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, মুশফিক হাসান ও ইরফান শুক্কুর।