• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলন ডেকে স্থগিত করল সেন্ট্রাল হাসপাতাল

ডেস্ক
প্রকাশিত জুন ২১, ২০২৩, ০৬:৪৯ পূর্বাহ্ণ
সংবাদ সম্মেলন ডেকে স্থগিত করল সেন্ট্রাল হাসপাতাল
সংবাদটি শেয়ার করুন....

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতক মারা যাওয়ার ঘটনায় সংবাদ সম্মেলন করার ঘোষণা দিয়ে শেষ মুহূর্তে তা স্থগিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। অন্যতম অভিযুক্ত ডা. সংযুক্তা সাহার সংবাদ সম্মেলনের পরই এর ঘোষণা দিয়েছিল হাসপাতালটি। তবে এখন তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে অবহিত করা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বুধবার (২১ জুন) সকাল ১০টার দিকে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ ওই সংবাদ সম্মেলনের ডাক দিয়েছিল। যা নিয়ে গণমাধ্যমের চিফ নিউজ এডিটর/প্ল্যানিং এডিটর/চিফ রিপোর্টার ছাড়াও সব প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় আমন্ত্রণ পত্রও পাঠানো হয়েছিল।

সেন্ট্রাল হাসপাতালের বিজনেজ ডেভেলপমেন্ট ম্যানেজার মো. মামুনুল রশিদ রাসেল জানিয়েছেন, মরহুমা মাহবুবা রহমান আঁখির চিকিৎসা সংক্রান্ত বিষয়ে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের সংবাদ বিজ্ঞপ্তি প্রচার ও প্রকাশ সংক্রান্ত আজ (বুধবার) সকাল ১০টায় অনুষ্ঠিতব্য অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

সংবাদ সম্মেলন স্থগিতের কারণ জানাতে গিয়ে তিনি বলেন, ঘটনাটির প্রেক্ষিতে তদন্ত কমিটির প্রতিবেদন না পাওয়ায় আজকের অনুষ্ঠিতব্য সংবাদ বিজ্ঞপ্তি প্রদানসহ অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে অবহিত করা হবে।

এর আগে গতকাল মঙ্গলবার (২০ জুন) রাজধানীর পরীবাগের বাসায় সংবাদ সম্মেলন করে আঁখি ও তার সন্তানের মৃত্যুতে নিজের ভূমিকা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন ডা. সংযুক্তা সাহা।

মাহবুবা রহমান আঁখির মৃত্যুর ঘটনায় তাকে ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে দাবি করে এই গাইনি বিশেষজ্ঞ বলেন, আমি আপামর জনসাধারণের একজন লোক। নিজেদের গাফিলতি লুকানোর জন্য তারা (সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ) আমাকে দায়ী করছে। আমি হাসপাতাল কর্তৃপক্ষের অনিয়মের সাম্রাজ্য রক্ষার স্বার্থে সহজ টার্গেটে পরিণত হয়ে গেছি। আজও যদি আমরা এই অনিয়মের সাম্রাজ্যের বিরুদ্ধে রুখে না দাঁড়াই, আমার বিরুদ্ধে বোনা তাদের ষড়যন্ত্রের ধূম্রজালে আবদ্ধ থাকি, তাহলে চিকিৎসা ব্যবস্থার পরিশুদ্ধকরণ প্রক্রিয়া আরও একবার মুখ থুবড়ে পরবে।