• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গু নিয়ন্ত্রণে স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

ডেস্ক
প্রকাশিত জুন ৯, ২০২৩, ০৫:৫৯ পূর্বাহ্ণ
সংবাদটি শেয়ার করুন....

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, গত বছরের তুলনায় এ বছর ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে রাখতে স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে। দেশের প্রতিটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড করা হয়েছে। চিকিৎসক-নার্সদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে যাতে তারা যথাযথ চিকিৎসা দিতে পারেন।

মঙ্গলবার (৩০ মে) বিকেলে কক্সবাজারের রামু উপজেলার চেইন্দা গ্রামে বেসরকারি হোপ ম্যাটারনিটি অ্যান্ড ফিস্টুলা হাসপাতাল উদ্বোধনের সময় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, দেশের প্রায় ৯০ ভাগ মানুষ করোনাভাইরাসের টিকা নিয়েছেন। এখন টিকার তৃতীয় ও চতুর্থ ডোজ দেওয়া হচ্ছে। কয়েক দিনে করোনাভাইরাসের সংক্রমণ একটু বাড়লেও স্বাস্থ্য বিভাগ সজাগ রয়েছে। আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

তিনি আরও বলেন, কক্সবাজার ও রোহিঙ্গা ক্যাম্পে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার প্রবণতা বেশি থাকলেও সেখানে আলাদা নজরদারি রয়েছে। রোহিঙ্গা ক্যাম্প থেকে যাতে বাইরে ডেঙ্গু ছড়াতে না পারে এ বিষয়ে সজাগ রয়েছে স্বাস্থ্য বিভাগ।

হোপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইফতেখার মাহমুদ মিনারের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম, এনজিও ব্যুরোর মহাপরিচালক মো. মনিরুজ্জামান ও রামু উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মোস্তফা প্রমুখ।