• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসির মাস সেরার দৌড়ে শান্ত

ডেস্ক
প্রকাশিত জুন ৬, ২০২৩, ১৩:০৬ অপরাহ্ণ
আইসিসির মাস সেরার দৌড়ে শান্ত
সংবাদটি শেয়ার করুন....

গত কয়েক বছর ধরে নাজমুল হাসান শান্ত বাংলাদেশের ক্রিকেটে সমালোচিত একটি নাম ছিল। কালের বিবর্তনে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত ট্রলের শিকার এই বাঁহাতি ব্যাটার এখন টাইগারদের জয়ের নায়ক। নতুন রূপে ফিরে এসে ভক্তদের মন জয় করেননি শান্ত। সেই সঙ্গে পারফরম্যান্সের সুবাদে নজর কেড়েছে আইসিসিরও। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মে মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে মনোনয়ন পেয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

শান্তর সঙ্গে মাস সেরার তালিকায় মনোনয়ন পেয়েছেন বাবর আজম এবং হ্যারি টেক্টর। গত মাসে ক্যারিয়ারের সেরা ফর্মে ছিলেন টাইগার ব্যাটার। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে প্রথম ম্যাচেই ৪৪ রানের ইনিংস, দ্বিতীয় ম্যাচে ৪৫ ওভারে ৩২০ রান তাড়া করতে নেমে মাত্র ৮৩ বলে সেঞ্চুরি তুলে নেন শান্ত। ৯৩ বলে ১২টি চার ও তিনটি ছক্কায় খেলেন ১১৭ রানের ইনিংস। তৃতীয় ম্যাচে ব্যাট হাতে ৩৫ রানের ইনিংস খেলার পর বল হাতে ১০ রান খরচায় এক উইকেট নেন তিনি।

অপরদিকে মে মাসে দুর্দান্ত খেলেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে একটি শতক ও একটি অর্ধশতক হাঁকিয়েছেন।

অন্যদিকে আইরিশ ব্যাটার হ্যারি টেক্টরও ছিলেন দারুণ বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচে করেছেন ২০৬ রান। রয়েছে ১১৩ বলে ক্যারিয়ার সেরা ১৪০ রানের ইনিংস।

আইসিসির মাস সেরার দৌড়ে মনোনয়ন পেয়েছেন থাইল্যান্ডের থিপাচা পুত্থাওং , শ্রীলঙ্কার চামিরি আতাপাত্তু ও হার্ষিতা মাধাবী।