• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মসজিদ নিমার্নের জন্য কোটি টাকার জমি দান করলেন সাইফুল ইসলাম

ডেস্ক
প্রকাশিত জুন ৩, ২০২৩, ০৮:০৮ পূর্বাহ্ণ
মসজিদ নিমার্নের জন্য কোটি টাকার জমি দান করলেন সাইফুল ইসলাম
সংবাদটি শেয়ার করুন....

ঝালকাঠির রাজাপুরের শুক্তাগড় ইউনিয়নের কেওতা গ্রামের হাওলাদার বাড়ি এলাকায় মসজিদ, নূরানী ও হাফিজি মাদ্রাসা, এতিমখানাসহ কোরআন-হাদিস গবেষণা কেন্দ্র গড়ে তোলার লক্ষে কোটি টাকারও বেশি মূল্যের ৬৩ শতাংশ জমি দান করলেন উপজেলা শহরের স্কুল মার্কেটের ব্যবসায়ী সাইফুল ইসলাম। এ উপলক্ষে ওই জমিতে পূর্বের পাঞ্জেগানা বায়তুন নূর জামে মসজিদে শুক্রবার জুম্মার নামাজ আদায়ের মধ্য দিয়ে শুভ সূচনা করা হয় ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে খতিব আলহাজ্ব আমিনুল ইসলামী নেছারী প্রধান মেহমান হিসেবে উপস্থিত থেকে জুম্মার নামাজ আদায় ও দোয়া পরিচালনা করেন। এসময় জমিদাতা সাইফুল ইসলাম, মুসল্লি দেলোয়ার হোসেন, মাও. আব্দুল জব্বার, পান্নু মিয়া, বেলায়েত হোসেন, আবুল হাসান, ফরিদ হাওলাদার, সরোয়ার হোসেন, এনামুল আকন, হাফেজ আব্দুল্লাহ, মুয়াজ্জিন ফজুসহ ওই এলাকার দেড় শতাধিক মুসল্লিরা উপস্থিত থেকে জুম্মার নামাজ আদায় করে এবং দোয়ায় অংশ নেন।

স্কুল মার্কেটের ইসলামী লাইব্রেরীর মালিক জমিদাতা সাইফুল ইসলাম জানান, ক্রয়কৃত ও পৈত্রিক ৬৩ শতাংশ জমি মসজিদ, নূরানী ও হাফিজি মাদ্রাসা, এতিমখানাসহ কোরআন-হাদিস গবেষণা কেন্দ্র গড়ে তোলার লক্ষে দান করেছি। কাপনের কাপড়ে পকেট থাকে না, টাকা পয়সা কবরে নিয়ে যাওয়া যাবে না। ব্যক্তিগত এ উপলব্দী থেকে আল্লাহকে রাজি ও খুশি করার লক্ষে দিনের
পথে জমি দান করেছি।

ওই এলাকার মুসল্লি আব্দুল খালেক, হাসান, ক্বারী নিজাম উদ্দিন, শাহজাহান আকন, ফজলুল হক, আকুব্বর, ফজু ও লিটন জানান, জমিদানকারী সাইফুল ইসলামের এ মহৎ উদ্যোগ সত্যিই প্রসংসনীয়।

মুসল্লিরা সাইফুল ইসলামের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে ওই জমিতে দ্রুত মসজিদ ও মাদ্রাসাসহ কোরআন-হাদিস গবেষণা কেন্দ্র নিমার্নের জন্য দেশ ও বিদেশের সকল দানবীর ব্যক্তিদের কাছে সহযোগীতা কামনা করেছেন। যাতে করে দ্রুত মসজিদ ও মাদ্রাসা নিমার্ন হয় এবং এলাকার শিশু ও শিক্ষার্থীরা দিনি শিক্ষা গ্রহন করে ইসলামের আলো ছড়াতে পারে।

সহযোগীতা পাঠানোর ঠিকানা- পূবালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ, ঝালকাঠির রাজাপুর শাখার সঞ্চয়ী হিসাব নম্বর- বায়তুন নূর জামে মসজিদ ১০৫১১০১১৮৩২৪১। যোগাযোগ এবং বিকাশ ও নগদ (পাসোর্নাল) নম্বর-০১৭১১৯৮৯৯০৭।