• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন বইয়ে ভুল-ত্রুটি পেলে জানাতে বললো এনসিটিবি

ডেস্ক
প্রকাশিত জানুয়ারি ২, ২০২৪, ১৫:৪১ অপরাহ্ণ
নতুন বইয়ে ভুল-ত্রুটি পেলে জানাতে বললো এনসিটিবি
সংবাদটি শেয়ার করুন....

নতুন পাঠ্যপুস্তকে কোনো প্রকার ভুল-ভ্রান্তি, ত্রুটিবিচ্যুতি কিংবা পাঠ্যপুস্তকের মানোন্নয়নে কোনো প্রকার পরামর্শ থাকলে জানাতে বলেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।

পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের দিন সোমবার (১ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানিয়েছে সংস্থাটি।

এনসিটিবি চেয়ারম্যান প্রফেসর মো: ফরহাদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্মানিত শিক্ষক, অভিভাবক, শিক্ষানুরাগী, শিক্ষার্থী আপনাদের সকলকে ইংরেজি নতুন বছর এবং আমাদের নতুন শিক্ষাবর্ষ ২০২৪ এর শুভেচ্ছা জানাচ্ছি। আজ পহেলা জানুয়ারি সারা দেশে পাঠ্যপুস্তক উৎসব পালিত হয়েছে। প্রাক-প্রাথমিক থেকে নবম শ্রেণির সকল শিক্ষার্থী আজ তাদের নতুন শ্রেণির নতুন পাঠ্যপুস্তক হাতে পেয়েছে। এবার প্রথম, দ্বিতীয়, তৃতীয়, ষষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীরা নতুন শিক্ষাক্রমের এবং চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা ২০২২ সালের শিক্ষাক্রম অনুসারে পাঠ্যপুস্তক পেয়েছে।

‘সংশ্লিষ্ট সকলের প্রতি আমাদের অনুরোধ এসব পাঠ্যপুস্তকে কোনো প্রকার ভুল-ভ্রান্তি, ত্রুটিবিচ্যুতি পরিলক্ষিত হলে কিংবা এসব পাঠ্যপুস্তকের মানোন্নয়নে কোনো প্রকার পরামর্শ থাকলে ইমেইলে অথবা এনসিটিবির চেয়ারম্যানের ঠিকানায় জানালে আমরা তা গুরুত্বের সাথে বিবেচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব। ’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আপনাদের সহযোগিতা দেশের লাখ লাখ কোমলমতি শিক্ষার্থীর শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে আমাদের সহযোগিতা করবে। আপনাদের সকলকে এনসিটিবির পক্ষ থেকে আবারও শুভেচ্ছা। ই-মেইল: chairman@nctb.gov.bd, ঠিকানা: পাঠ্যপুস্তক ভবন, ৬৯-৭০, মতিঝিল বা/এ, ঢাকা-১০০০।