• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রালয়ের গবেষণা অনুদান পেলেন ববির ১৪ শিক্ষক

ডেস্ক
প্রকাশিত ডিসেম্বর ২৩, ২০২৩, ০৩:৪৮ পূর্বাহ্ণ
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রালয়ের গবেষণা অনুদান পেলেন ববির ১৪ শিক্ষক
সংবাদটি শেয়ার করুন....

ববি প্রতিনিধি
বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ১৪ জন শিক্ষক জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ২০২৩-২০২৪ অর্থবছরে গবেষণা প্রকল্পের গবেষণা অনুদান পেতে যাচ্ছেন বিশ লক্ষ টাকা৷

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিদ্যুৎ চন্দ্র আইচ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়৷ এ অর্থবছরে বিজ্ঞান ও প্রযুক্তি কর্মসূচির আওতায় ছয়শত ছিয়ানব্বই টি বিশেষ গবেষণা প্রকল্প স্থান পেয়েছে। তার মধ্যে সাতটি বিশেষ গবেষণা প্রকল্পে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১৪ জন শিক্ষক বিশেষ গবেষণা প্রকল্পের তালিকায় স্থান পেয়েছেন।

তারা হলেন- উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সুব্রত কুমার দাস ও সহকারী অধ্যাপক শাওন মিত্র। পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাসুদ পারভেজ। ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ধীমান কুমার রায় ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক অপূর্ব রায়। সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তারেক মাহমুদ আবীর ও কোস্টাল স্টাডিস ও ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ইরতেজা হাসান। পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. লোকমান হোসেন ও কম্পিউটার এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো. মাহবুব ই নূর। সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. সাদেকুর রহমান ও দীল আফরোজ খানম। পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মাহফুজ আলম ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. নাজমুল কায়েস।

উল্লেখ্য, ছয়টি প্রকল্পে ১২ জন শিক্ষক মোট আঠারো লক্ষ টাকা ও একটি প্রকল্পে ২ জন শিক্ষক মোট দুই লক্ষ টাকা বরাদ্দ পেয়েছেন৷ ফলে ১৪ জন শিক্ষক সর্বমোট বিশ লক্ষ টাকা বরাদ্দ পেয়েছেন।