• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৪০ বছর ধরে মানব সেবায় ঝালকাঠির সিটি ক্লাব

ডেস্ক
প্রকাশিত ডিসেম্বর ২৪, ২০২৩, ১৬:০৫ অপরাহ্ণ
৪০ বছর ধরে মানব সেবায় ঝালকাঠির সিটি ক্লাব
সংবাদটি শেয়ার করুন....

দখিনা জনপদের ঐতিয্যবাহী সমাজকল্যাণ মূলক সেচ্ছাসেবী সংগঠন ঝালকাঠির “সিটি ক্লাব ও পাঠাগার” মানব সেবায় ৪০ বছরে পা রাখলো। ২৪ ডিসেম্বর রবিবার সংগঠনটির ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচী পালিত হয়।

কর্মসূচীর মধ্যে ছিলো র‍্যালী র‌্যালি, আলোচনা সভা, কেক কাটা, প্রয়াত সদস্যদের রুহের মাগফেরত কামনায় দোয়া ও মিলাদ, দুস্থদের মাঝে খাদ্য ও মশারী বিতরণ, আন্তঃ ক্রীড়া প্রতিযোগিতা, শিশু শিক্ষার্থীদের কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরনসহ নানা আয়োজন।

সংগঠনের সভাপতি আব্দুস ছালাম চুন্নু’র সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর সকল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক সরদার মো. শাহ্ আলম। আমন্ত্রীত অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সিটি ক্লাব ও পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি ও নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, আজীবন ও দাতা সদস্য ডা. অসীম কুমার সাহা, উপদেষ্টা গৌতম সরকার বাবু, অলোক কুমার সাহা, হেমায়েত উদ্দিন হিমু, শহিদুজ্জামান অশ্রু, ক্লাবের প্রাথমিক, সাধারণ ও আজীবন সদস্যসহ স্থানীয় গন্যমান্য অনেকে।

সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হক বাপ্পী জানান, ‘পৌর এলাকার ষ্টেশন রোডে ১৯৮৪ সনের ২৪ ডিসেম্বর স্থাপিত হয় “সিটি ক্লাব ও পাঠাগার নামক এই সংগঠনটি। প্রতিষ্ঠার তিন বছর পর ১৯৮৮ সনে সরকারের নিবন্ধন ভুক্ত হয়। সেই থেকে আজ পর্যন্ত এই ক্লাব সমাজের সকল অন্যায়ের বিরুদ্ধে ও সকল ভালো কাজের সাথে আছে। মানব সেবায় ৩৯ বছর পার করে ৪০ বছরে আজ পা রেখেছে।