• ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাজাপুর থেকে নিখোঁজ মাদ্রাসা ছাত্র ভোলায় উদ্ধার

ডেস্ক
প্রকাশিত জুন ৮, ২০২৩, ১২:১৯ অপরাহ্ণ
রাজাপুর থেকে নিখোঁজ মাদ্রাসা ছাত্র ভোলায় উদ্ধার
সংবাদটি শেয়ার করুন....

হাসনাইন তালুকদার দিবস।।

ঝালকাঠির রাজাপুরের একটি মাদ্রাসা থেকে নিখোঁজ হওয়া দুই শিশু ছাত্র ভোলা থেকে উদ্ধার করেছে পুলিশ।

গত ১১ দিন নিখোঁজ থাকা শিশু দুটিকে ভোলা থেকে ঝালকাঠি এনে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শিশু উদ্ধারের খবর এবং পরিবারের কাছে হস্তান্তরের বিষয়টি গনমাধ্যমকে নিশ্চিত করেছে রাজাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) পুলক চন্দ্র রায়।

পুলিশ জানায়, উদ্ধার হওয়া দুই মাদ্রাসা ছাত্ররা হলো ১২ বছর বয়সী মো. নুরুল ইসলাম এবং ১১ বছর বয়সী মো. আমানুল্লাহ। এদের মধ্যে নুরুল ইসলাম রাজাপুর উপজেলার বড় কৈবর্তখালী গ্রামের মো. হানিফ এর ছেলে। অপরজন মো. আমানুল্লাহ একই উপজেলার গালুয়া ইউনিয়নের পুটিয়াখালী গ্রামের মো. আবদুল্লাহর ছেলে। তারা দু’জনেই রাজাপুর সমবায় আশরাফুল মাদারিস নূরানী হাফিজি ও কওমী মাদ্রাসায় হিফজ শাখায় হাফিজি পড়তো।

মাদ্রাসা কর্তৃপক্ষ এবং শিশু দুটির পরিবার জানায়, ‘গত ২৮ মে বিকালে নুরুল ইসলাম ও আমানুল্লাহ তাদের মাদ্রাসা থেকে নিখোঁজ হয়। পরবর্তিতে ৩ জুন তাদের উভয়ের বাবা রাজাপুর থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরী করেন। এর প্রেক্ষিতে পুলিশ উদ্ধার অভিযান শুরু করেন। এদেরকে নিয়ে গত ৬জুন বিভিন্ন পত্রিকায় নিখোঁজ সংবাদ প্রকাশ করা হয়। এরপর ৭ জুন বুধবার সন্ধ্যায় ভোলা সদর থানা পুলিশের সহায়তায় একটি খাবার হোটেল থেকে শিশুদুটিকে উদ্ধার করে বৃহস্পতিবার দুপুরে রাজাপুর থানায় নিয়ে আসে পুলিশ।

উদ্ধার হওয়া আমান এবং নুরুল জানায় তারা তাদের নিজেদের ইচ্ছায় মাদ্রাসা থেকে পালিয়ে গিয়ে ভোলা সদরের একটি খাবার হোটেলে বয়ের কাজ শুরু করেন।