• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

তেল আবিবে ‘রকেট হামলা চালিয়েছে’ হামাস!

ডেস্ক
প্রকাশিত অক্টোবর ২২, ২০২৩, ০৪:৪৩ পূর্বাহ্ণ
তেল আবিবে ‘রকেট হামলা চালিয়েছে’ হামাস!
সংবাদটি শেয়ার করুন....

ইসরায়েলি গণমাধ্যম টাইমস অব ইসরায়েল দাবি করেছে, তাদের দেশের দক্ষিণ ও মধ্যাঞ্চলে ফিলিস্তিনি মুক্তিকামী সংগঠন হামাস রকেট হামলা চালিয়েছে। শনিবার (২১ অক্টোবর) তেল আবিব, বাত ইয়াম, আসদোদ ও ইয়েভনেকে লক্ষ্য করে নাকি এ হামলা চালানো হয়।

দখলদার ইসরায়েলের সংবাদমাধ্যমটি বলেছে, হামাসের রকেটগুলো সরাসরি কোথাও আঘাত করেনি। এ হামলায় কোনো ক্ষয়ক্ষতির খবরও পায়নি তারা।

মাইক্রো ব্লগিং সাইট এক্সে আইএল রেড অ্যালার্ট নামে একটি অ্যাকাউন্ট থেকে রকেট হামলার ব্যাপারে সতর্কতা দিয়ে বলা হয়েছে, ইসরায়েলের ১৮ জায়গায় রকেট হামলার পর রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

রেড অ্যালার্টগুলো চালু করা হয়েছে ডান তেল আবিব সিটি সেন্টার, তেল আবিব-দক্ষিণ এবং জাফফা, বাত ইয়াম; লাখিস আসদোদ উত্তরাঞ্চলের শিল্পাঞ্চল, আসদোদ আলেফ, বেত, দালেত, হেহ; দক্ষিণ এসফেলা ইয়াভনে, কাফার হানাগিদে।

রকেটগুলো কোথা থেকে ছোঁড়া হয়েছে সে ব্যাপারে কোনো কিছু উল্লেখ করেনি টাইমস অব ইসরায়েল।

এর আগে শনিবার লেবানন থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলের মারগালিওতে একটি ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, যেখান থেকে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয়েছিল সেই স্থান লক্ষ্য করে তারা পাল্টা ড্রোন হামলা চালিয়েছে।

লেবানন থেকে হানিতা এলাকাতেও একটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয় বলে জানিয়েছে আইডিএফ। হানিতায় যেখান থেকে ক্ষেপণাস্ত্রটি ছোড়া হয় সেখানেও পাল্টা কামান হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

পাল্টাপাল্টি এসব হামলায় কারও কোনো বা কোথাও কারও ক্ষয়ক্ষতি হয়েছে কিনা তাও জানায়নি ইসরায়েল।