• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় ভালোবাসা দিবসের পরের দিন মাদক মামলার শিশুদের নিয়ে বসলেন বিচারক

ডেস্ক
প্রকাশিত ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ণ
নওগাঁয় ভালোবাসা দিবসের পরের দিন মাদক মামলার শিশুদের নিয়ে বসলেন বিচারক

Naogaon-Women-and-Child-Abuse-Prevention-Tribunal-2

সংবাদটি শেয়ার করুন....

নওগাঁয় গতকাল ভ্যালেন্টাইনস ডে’তে অপ্রাপ্ত বয়সে প্রেম সংক্রান্ত অপহরণ ও ধর্ষণ মামলার শুনানির পর মাদক মামলায় জড়িত শিশুদের জন্য ধার্যকৃত তারিখে আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মাদক মামলার শিশুদের নিয়ে বসলেন নওগাঁর শিশু আদালত-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার।

শিশু আইন অনুযায়ী শিশুদের জন্য আলাদা এজলাস তৈরি করে বিচারক মেহেদী হাসান তালুকদার বেলা ১১টায় এজলাসের নিচে চেয়ার-টেবিল বসিয়ে কথা বলেন শিশুদের সাথে।

এসময় শিশুদের মাদকের সাথে না জড়িয়ে ধর্মীয় অনুশাসন মেনে চলা, পিতামাতার আদেশ মেনে চলা, পড়াশোনা অব্যাহত রাখা, আত্মনির্ভরশীল হওয়া এবং সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত থাকতে উদ্বুদ্ধ করেন বিচারক।

এদিন আইনের সাথে সংঘাতে জড়িত শিশুদের ২০টি মামলার শুনানি হয় এবং ১৪ জনের সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।

উল্লেখ্য, দেশের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালগুলোর মধ্যে নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালেই একমাত্র শিশু মামলার শুনানির জন্য প্রতি সপ্তাহের বৃহস্পতিবার দিন নির্ধারণ করা হয়েছে।

অন্যসব আসামিদের সংস্পর্শে যাতে না আসে সেজন্য বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার এই উদ্ভাবনী চিন্তাশক্তি ব্যবহার করেছেন যা ইতোমধ্যে আদালত পাড়ায় সাড়া ফেলেছে।