• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ ৩ শর্তে বোনের জিম্মায় জামিন পেলেন ভাই

ডেস্ক
প্রকাশিত নভেম্বর ২৭, ২০২৩, ১২:২৮ অপরাহ্ণ
পাঁচ ওয়াক্ত নামাজ আদায়সহ ৩ শর্তে বোনের জিম্মায় জামিন পেলেন ভাই
সংবাদটি শেয়ার করুন....

নওগাঁয় পাঁচ ওয়াক্ত নামাজ, মাদককে না বলা ও অসৎ সঙ্গ ত্যাগ করার শর্তে মাদক মামলার অভিযুক্ত এক শিশুকে বোনের জিম্মায় জামিন দিয়েছেন আদালত।

আজ সোমবার (২৭ নভেম্বর) নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, জেলার ধামইরহাট উপজেলার খয়েরবাড়ি গ্রামের এক শিশুকে ২০২০ সালের ২০ ডিসেম্বর বিকাল পৌনে তিনটায় একই থানাধীন উত্তর চকযদু গ্রামের পদ্মা পরিবহন টিকিট কাউন্টারের সামনে ২২ বোতল ফেন্সিডিলসহ আটক করেন সাব-ইন্সপেক্টর মানিক মিঞা।

পরবর্তীতে ধামইরহাট থানায় উক্ত সাব-ইন্সপেক্টর মামলা করলে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে অভিযোগের সত্যতা থাকায় অভিযুক্ত শিশু’র বিরুদ্ধে দোষীপত্র দাখিল করেন। ২০২১ সালের ২৮ নভেম্বর অভিযুক্ত শিশু’র বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়।

চলতি বছরের ২৬ অক্টোবর অভিযুক্ত শিশু আদালতে হাজির হতে না পারায় তার পক্ষে কৌঁসুলি সময়ের প্রার্থনা করেন। কিন্তু অভিযুক্ত শিশু’র পক্ষে কৌঁসুলি সময়ের প্রার্থনা শুনানী না করায় আদালত তা নামঞ্জুর করেন এবং অভিযুক্ত শিশু’র বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

চলতি বছরের ১৭ নভেম্বর অভিযুক্ত শিশুকে পুলিশ গ্রেফতার করে।

আজ অভিযুক্ত শিশু’র পক্ষে তার নিয়োজিত আইনজীবী জামিনের আবেদন করেন। জামিন শুনানী শেষে আদালতের বিচারক অভিযুক্ত শিশুকে পাঁচ ওয়াক্ত নামাজ, মাদককে না বলা ও অসৎ সঙ্গ ত্যাগ করার শর্তে বোনের জিম্মায় জামিন দিয়েছেন।

অভিযুক্ত শিশু’র পক্ষে জামিন শুনানী করেন অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাচ্চু এবং রাষ্টপক্ষে জামিনের বিরোধীতা করেন বিশেষ কৌঁসুলি অ্যাডভোকেট আলতাফ হোসেন।