• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পিএইচডি করতে ভারত গেলেন রুহুল আমিন রিজভী

ডেস্ক
প্রকাশিত নভেম্বর ১২, ২০২৩, ১৭:৫৭ অপরাহ্ণ
পিএইচডি করতে ভারত গেলেন রুহুল আমিন রিজভী
সংবাদটি শেয়ার করুন....

ঝালকাঠি জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এস.এম. রুহুল আমীন রিজভী উচ্চশিক্ষা (পিএইচডি) অর্জনের উদ্দেশে ভারতে গেছেন।

ভারতের পাঞ্জাব ভাতিন্ডা শহরের গুরুকাশি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি প্রোগ্রামে বঙ্গবন্ধুর বিষয়ে গবেষণা করবেন তিনি।

এস.এম. রুহুল আমীন রিজভী ১৯৯৮ সালে ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০০ সালে নটরডেম কলেজ থেকে এইচএসসি,২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিএ অনার্স ২০০৬ এমএ, ২০০৯ সালে স্টামফোর্ড ইউনিভার্সিটি থেকে এমবিএ ও ২০১১ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি পাস করেন।

এছাড়া তিনি ঢাকার নাগরিক উন্নয়নে নবাবদের ভূমিকা (১৮৫৭-১৯৪৭)নামে একটি গবেষণা গ্রন্থ রচনা করেন যেটি ২০২০ সালের ফেব্রুয়ারী মাসে একুশে বইমেলায় প্রকাশিত হয়।

অ্যাডভোকেট এস.এম.রুহুল আমীন রিজভী – সহ সভাপতি,বাংলাদেশ ছাত্রলীগ, ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় শাখা (১৯৯৭-১৯৯৮)।সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা কলেজ শাখা (১৯৯৯-২০০০)।যুগ্ম-সাধারন সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা (২০০১-২০০২ ) । যুগ্ম-সাধারণ সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ,ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা (২০০২-২০০৬)।উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ (২০০৬-২০১১)। সহ-সম্পাদক,বাংলাদেশ আওয়ামীলীগ, কেন্দ্রীয় উপ-কমিটি (২০১২-২০১৬)। সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, ঝালকাঠি জেলা শাখা (২০১৬-২০১৯)। সদস্য,বাংলাদেশ আওয়ামীলীগ, তথ্য ও গবেষণা উপ-কমিটি (২০১৭-২০১৯) দায়িত্ব পালন করেছেন।