• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গা যাতে ফিরে না আসে তা নিশ্চিতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ

ডেস্ক
প্রকাশিত আগস্ট ৩, ২০২৩, ০৬:৫৯ পূর্বাহ্ণ
মঙ্গা যাতে ফিরে না আসে তা নিশ্চিতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ
সংবাদটি শেয়ার করুন....

উত্তরাঞ্চলে পুনরায় যাতে আর মঙ্গা বা দুর্ভিক্ষ ফিরে না আসে তা নিশ্চিত করতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (০২ আগস্ট) বিকেলে রংপুর সার্কিট হাউজে বিভাগীয় পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি এ নির্দেশ দেন।

রংপুর জিলা স্কুল মাঠে দলের বিভাগীয় মহাসমাবেশে যোগদান শেষে হেলিকপ্টার যোগে ঢাকা রওনা হওয়ার আগে প্রধানমন্ত্রী এ অঞ্চলের মানুষেন আর্থ-সামাজিক উন্নয়নে সরকারের গৃহীত প্রচেষ্টা অব্যাহত রাখতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি এ নির্দেশ দেন।

মতবিনিময়কালে প্রধানমন্ত্রী বলেন, ‘এ অঞ্চলে আর যাতে মঙ্গা ফিরে না আসে সে জন্য কাজ করুন।’

জনগণ যাতে শিক্ষা ও স্বাস্থ্যসেবাসহ প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যেতে পারে সে জন্য তিনি সরকারি কর্মকর্তাদের উদ্ভাবনী ধারনা তৈরিতে মনোযোগী হওয়ার পরামর্শ দেন শেখ হাসিনা।

সরকারপ্রধান বলেন, এক সময় রংপুর অঞ্চলকে মঙ্গা পীড়িত এলাকা হিসেবে বিবেচনা করা হতো। তবে গত সাড়ে ১৪ বছরে সরকারের প্রচেষ্টায় রংপুর অঞ্চলে আর কখনো মঙ্গা দেখা যায়নি। পুনরায় মঙ্গা ফিরে না আসার ব্যবস্থা আমরা করতে পেরেছি।

প্রধানমন্ত্রী বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রমের জন্য সরকারি কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, প্রকল্প বাস্তবায়নের জন্য আমরা আপনাদেরকে নীতি, পরিকল্পনা, অর্থ এবং অন্যান্য প্রয়োজনীয় সব কিছু দিতে পারি। তবে, তৃণমূলে থেকে আপনাদেরকেই প্রকল্পগুলো বাস্তবায়ন করতে হবে। সুতরাং, সব কিছু আপনাদেরই হাতে।