• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অনিয়মের কোনো খবর নেই, ভোটার উপস্থিতি সন্তোষজনক: ইসি

ডেস্ক
প্রকাশিত জুন ২১, ২০২৩, ০৬:২৫ পূর্বাহ্ণ
অনিয়মের কোনো খবর নেই, ভোটার উপস্থিতি সন্তোষজনক: ইসি
সংবাদটি শেয়ার করুন....

ভোট চলার দুই ঘণ্টা পর্যন্ত রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন ভোটে অনিয়মের খবর পাননি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। ভোটার উপস্থিতি নিয়েও সন্তুষ্ট ইসি।

বুধবার (২১ জুন) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মিলনায়নে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণের এক ফাঁকে তিনি এসব কথা বলেন।

এদিন সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেলে ৪টা পর্যন্ত। দুই সিটিতে আট লাখের বেশি নাগরিক ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটাধিকার প্রয়োগ করছেন।

সিলেট সিটি করপোরেশনের চার লাখ ৮৭ হাজার ৭৪৭ জন ভোটার পাশাপাশি রাজশাহী সিটিতে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৫১ হাজার ৯৭৬ জন।

রাশেদা সুলতানা বলেন, ‘নির্বাচন কমিশনের মনিটরিং সেল থেকে কোনো অনিয়ম বা বিশৃঙ্খলার কোনো তথ্য পাই নাই। মাঠের আইনশৃঙ্খলার বাহিনীর সঙ্গে যোগাযোগ হচ্ছে এ পর্যন্ত আমাদের কাছে অনিয়মের তথ্য নাই।’

ভোটার উপস্থিতি ভালো জানিয়ে রাশেদা সুলতানা বলেন, ‘বেশ ভালো। সিলেটের কোনো কোনো কেন্দ্রে বৃষ্টি হচ্ছে দু’ একটা কেন্দ্রে কম। আর সব জায়গায় ভালো। রাজশাহীতে খুবই ভালো।’

তবে এখন পর্যন্ত কত শতাংশ ভোট পড়েছে সে রকম কোনো তথ্য দিতে পারেনি কমিশন। এই কমিশনার জানান, এখন পর্যন্ত এরকম কোনো তথ্য আসেনি। হয়তো কিছুক্ষণের মধ্যেই পাওয়া যাবে।

ইভিএম জটিলতার কোনো খবর আসেনি উল্লেখ করে রাশেদা সুলতানা বলেন, শুধু রাজশাহীর একটা জায়গায় একটু শুরু হইছিল। ওটা সঙ্গে সঙ্গে শেষ হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সাথে আমার কথা হয়েছে, ঠিক সময়ে শুরু হয়েছে। এখন পর্যন্ত ইভিএম নিয়ে কোনো তথ্য আসেনি। ত্রুটি দেখা দিলে ব্যাকআপ মেশিন আছে। কারিগরি টিম আছে। সমস্যা হলে আমরা সঙ্গে সঙ্গে দূর করার চেষ্টা করব।