• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুত বিজিবি

ডেস্ক
প্রকাশিত জুন ১৫, ২০২৩, ১৩:৪৯ অপরাহ্ণ
জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুত বিজিবি
সংবাদটি শেয়ার করুন....

আগামী জাতীয় নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করার জন্য আগাম প্রস্তুতি গ্রহণ করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকালে বিজিবি সদর দফতরে শহীদ ক্যাপ্টেন আশরাফ হলে বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫৩তম সীমান্ত সম্মেলন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে এ কথা বলেন সংস্থাটির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

মহাপরিচালক বলেন, নির্বাচনকালীন সময়ে বর্ডার গার্ড বিজিবি ডিজির ওপার যেসব অর্পিত দায়িত্ব থাকে। এছাড়া যেসব দায়িত্ব আসবে সব কিছু দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে পালন করবো।

তিনি আরও বলেন, জাতীয় নির্বাচনে বাহিনীর পক্ষ থেকে বড় একটি ভূমিকা থাকে। নির্বাচন উপলক্ষে অনেক আগ থেকেই বাহিনীতে প্রস্তুতি নেওয়া হয়েছে। এটার প্রস্তুতি অনেক আগে থেকেই শুরু করা হয়েছে। বিষয়টি চলমান রয়েছে।

এর আগে, সংবাদ সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান জানান, গত ১১ জুন সকালে ভারতের রাজধানী নয়াদিল্লিস্থ বিএসএফ চাওলা ক্যাম্পে এ সীমান্ত সম্মেলন আনুষ্ঠানিকভাবে শুরু হয়। সম্মেলনে- সীমান্ত হত্যা নিরসন, অবৈধ অনুপ্রবেশ, মাদক পাচার, মানব পাচার রোধ, স্বর্ণ ও অস্ত্র চোরাচালান রোধসহ বিভিন্ন ধরনের আন্তঃসীমান্ত অপরাধ দমন, সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং পারস্পারিক সম্প্রীতি ও আস্থা বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়।

তিনি বলেন, চার দিনব্যাপী অত্যন্ত ফলপ্রসূ আলোচনা শেষে বুধবার ১৪ জুন যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণভাবে সম্মেলনটি শেষ হয়।