• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি পৌঁছেছেন ৭৬ হাজার ৯৪০ হজযাত্রী

ডেস্ক
প্রকাশিত জুন ১৩, ২০২৩, ০৫:১১ পূর্বাহ্ণ
সৌদি পৌঁছেছেন ৭৬ হাজার ৯৪০ হজযাত্রী
সংবাদটি শেয়ার করুন....

বাংলাদেশ থেকে চলতি বছর এখন পর্যন্ত (১৩ জুন রাত ১টা ৫৯ মিনিট) ৭৬ হাজার ৯৪০ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৯ হাজার ৩৮৬ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৬৭ হাজার ৫৫৪ জন। এখন পর্যন্ত ১ লাখ ১২ হাজার ১৪৮টি ভিসা ইস্যু করা হয়েছে।

হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।

এদিকে সোমবার বিকেলে বাংলাদেশ থেকে যাওয়া হজ আইটি টিমের সদস্যরা দক্ষিণ এশিয়া মোয়াল্লেম সংস্থার (মোয়াচ্ছাছা) সঙ্গে একটি জরুরি সভায় মিলিত হয়। সভায় বাংলাদেশ থেকে যাওয়া হজযাত্রীদের জন্য মিনা ও আরাফাতের মানচিত্র প্রস্তুতের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

অন্যদিকে হজ করতে গিয়ে এখন পর্যন্ত ১১ জন হজযাত্রীর মৃত্যু হয়েছে। এর মধ্যে ৯ জন পুরুষ ও দুই জন নারী। তারা সবাই মক্কায় মারা গেছেন। সবশেষ ১১ জুন মারা যাওয়া ব্যক্তির নাম আব্দুল মান্নান (৫৯) ।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হতে পারে। হজ কার্যক্রমে অংশগ্রহণকারী হজ এজেন্সির সংখ্যা ৬০৩টি। হজ ফ্লাইট শুরু হয়েছে ২১ মে। শেষ হজ ফ্লাইট ২২ জুন। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ২ জুলাই আর শেষ ফিরতি ফ্লাইট ২ আগস্ট।