• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হেফাজতের সিনিয়র নায়েবে আমির আল্লামা ইয়াহইয়া আর নেই

ডেস্ক
প্রকাশিত জুন ৩, ২০২৩, ০৪:৪১ পূর্বাহ্ণ
হেফাজতের সিনিয়র নায়েবে আমির আল্লামা ইয়াহইয়া আর নেই
সংবাদটি শেয়ার করুন....

চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির আল্লামা শাহ মুহাম্মাদ ইয়াহইয়া ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আল্লামা মুহাম্মাদ ইয়াহইয়া রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

শুক্রবার (২ জুন) দিবাগত রাত আনুমানিক ১টা ২০ মিনিটে ইন্তেকাল করেন তিনি।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মাদরাসার মুখপাত্রখ্যাত মাসিক মুঈনুল ইসলামের নির্বাহী সম্পাদক মাওলানা মুনীরুল ইসলাম।

জানা গেছে, আল্লামা শাহ মুহাম্মাদ ইয়াহইয়া গত কিছু দিন ধরে নানা অসুস্থতায় ভুগছিলেন। বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার আরও অবনতি ঘটলে তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

গত ১৬ মে আল্লামা ইয়াহইয়া উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক যান। সেখান থেকে চিকিৎসা নিয়ে সম্প্রতি তিনি দেশে ফেরেন।

আল্লামা ইয়াহইয়া হাটহাজারী মাদরাসার মহাপরিচালক হিসেবে ২০২১ সালের ৮ সেপ্টেম্বর দায়িত্ব গ্রহণ করেন। এর আগে দীর্ঘদিন হেফাজতের কেন্দ্রীয় আমির শাহ আহমদ শফী হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ছিলেন।

২০২০ সালের ১৭ সেপ্টেম্বর আহমদ শফীর মৃত্যু হলে মাদরাসার প্রধান মুফতি আবদুস সালামকে প্রধান করে একটি পরিচালনা কমিটি গঠন করা হয়েছিল। ২০২১ সালের ৮ সেপ্টেম্বর মুফতি আবদুস সালামকে মহাপরিচালক ও আল্লামা ইয়াহইয়াকে সহকারী পরিচালক ঘোষণার পরপরই ‍মুফতি আবদুস সালাম অসুস্থ হয়ে পড়েন বৈঠকে। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। মুফতি আবদুস সালামের জানাজার পরপরই আল্লামা ইয়াহইয়াকে মহাপরিচালক ঘোষণা করা হয়।