• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নেত্রকোনার সংসদ সদস্য রেবেকা মমিনের ইন্তেকাল

ডেস্ক
প্রকাশিত জুলাই ১১, ২০২৩, ০৪:৩৩ পূর্বাহ্ণ
নেত্রকোনার সংসদ সদস্য রেবেকা মমিনের ইন্তেকাল
সংবাদটি শেয়ার করুন....

নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য রেবেকা মমিন ইন্তেকাল করেছেন। মঙ্গলবার (১১ জুলাই) ভোর সাড়ে ৪টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ৭৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছিলেন।

রেবেকার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তোফায়েল আহমেদ। তিনি এক মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

জানা গেছে, কয়েক বছর ধরে রেবেকা মমিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। সম্প্রতি অসুস্থ হলে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর সাড়ে চারটার দিকে তার মৃত্যু হয়।

রেবেকা মমিনের বাড়ি নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার কাজিয়াহাটি গ্রামে। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য প্রয়াত খাদ্যমন্ত্রী আবদুল মমিনের স্ত্রী।

আব্দুল মমিনের মৃত্যুর পর ২০০৮ সালে নেত্রকোনা-৪ আসন থেকে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর টানা তিনবার ওই আসন থেকে এমপি নির্বাচিত হন রেবেকা। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বও পালন করেন তিনি।