• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পর্যটকের ডলার চুরির দায়ে ৩ বছরের কারাদণ্ড

ডেস্ক
প্রকাশিত আগস্ট ২, ২০২৩, ১৭:০৫ অপরাহ্ণ
পর্যটকের ডলার চুরির দায়ে ৩ বছরের কারাদণ্ড
সংবাদটি শেয়ার করুন....

নওগাঁর পাহাড়পুর বৌদ্ধ বিহার রেস্টহাউস থেকে জাপানি নাগরিকের নগদ অর্থ চুরির অভিযোগে এক কিশোরের তিন বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে সাতদিন বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (২ আগস্ট) বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মেহেদী হাসান তালুকদার এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের বিশেষ কৌশলী অ্যাডভোকেট মো. মকবুল হোসেন ও আসামি পক্ষে অ্যাডভোকেট মো. মামুনুর রশিদ মামলা পরিচালনা করেন।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ১০ জুলাই পাহাড়পুর বৌদ্ধবিহার ভ্রমণের জন্য দুজন জাপানি নাগরিক রাত্রি যাপন করার জন্য একটি রেস্ট হাউসে কক্ষ ভাড়া নেন। অতিরিক্ত গরমের কারণে রাত ২টার দিকে তাদের ভাড়াকরা কক্ষের দরজা খোলা রেখে ওয়াসরুমে প্রবেশ করে। ওয়াসরুম থেকে বেরিয়ে দেখেন তাদের নগদ অর্থ ও পার্স নাই। পরদিন সকাল ৮টায় জাপানি নাগরিক তাদের কক্ষ ও আশপাশে পার্স খুঁজে না পেয়ে বিষয়টি বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মৌখিকভাবে অবগত করেন।

পাহাড়পুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর কবিরের নেতৃত্বে চোরাই মাল উদ্ধারের জন্য পাহাড়পুর এলাকায় ঝটিকা অভিযান পরিচালনা করে। এসময় পাহাড়পুরের পাশে মালঞ্চ গ্রাম থেকে বৈদেশিক মুদ্রাসহ ১৫ বছরের এক কিশোরকে হাতেনাতে আটক করা হয়।

সাক্ষ্যগ্রহণ শেষে ৫ বছর ২৩ দিন পর প্রকাশ্য আদালতে শিশু আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার অভিযুক্তকে তিন বছর সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাতদিন বিনাশ্রম কারাদণ্ড দেন।