• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের দ্বিতীয় দিনেও বাড়ি যাচ্ছে মানুষ, কাউন্টারে ভিড়

ডেস্ক
প্রকাশিত জুন ৩০, ২০২৩, ০৯:৩৬ পূর্বাহ্ণ
ঈদের দ্বিতীয় দিনেও বাড়ি যাচ্ছে মানুষ, কাউন্টারে ভিড়
সংবাদটি শেয়ার করুন....

ঈদযাত্রার শুরুতে সড়কে অনেক ভোগান্তির সৃষ্টি হয়। নানান ব্যস্ততায় অনেকেই বাড়ি যেতে পারেননি। তাই আজ বাড়ি যাচ্ছেন তারা।

শুক্রবার রাজধানীর মহাখালী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, অসংখ্য মানুষ ভিড় জমাচ্ছেন কাউন্টারগুলোতে। মূলত ঢাকার আশপাশের ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর অঞ্চলের যাত্রী বেশি। তাছাড়া তাদের মধ্যে দূরপাল্লার যাত্রীও রয়েছে।

রাজিব পরিবহনে চড়ে পরিবারসহ জামালপুর যাবেন ইখলাস উদ্দিন। তিনি ঢাকা পোস্টকে বলেন, আমার অফিস ছুটি হয়েছিল ২৮ তারিখ। কিন্তু তখন যে পরিমাণ যাত্রীর চাপ ছিল, টিকিট আর কিনতে পারিনি। তাই ভাবলাম ঈদের পরেই যাই।

সাদিকা পরিবহনে চড়ে শেরপুর যাবেন কামাল হোসেন। তিনি বলেন, ঈদের আগে রাস্তাঘাটে অনেক ভিড় হয়। রিল্যাক্সে যাওয়ার জন্যই আজ যাচ্ছি।

ময়মনসিংহগামী মো. মোতাহার কাজ করেন একটি টেইলার্সে। তিনি বলেন, ঈদের দিন পর্যন্ত আমাদের কাজ ছিল। সেগুলো শেষ করে বেতন বোনাস নিয়ে এখন বাড়িতে যাচ্ছি।

কথা হয় রাজশাহীগামী লায়লা আফরোজের সাথে। তিনি বলেন, শ্বশুরবাড়ি ঢাকায়। কোরবানির দিন নানান ব্যস্ততা থাকে। সেগুলো শেষ করেই আজ বাড়ি যাচ্ছি।

এদিকে ঈদের আগের দিন বাসের শিডিউলবিপর্যয় দেখা গেলেও আজ সেসব পরিলক্ষিত হয়নি। নির্ধারিত সময়ের সর্বোচ্চ ১০ মিনিট পরপরই প্রতিটি বাস ছেড়ে যাচ্ছে।

একতা কাউন্টারের ম্যানেজার বোরহান উদ্দিন বলেন, বাসের শিডিউলে কোনো সমস্যা নেই। সময় মতোই সব বাস ছেড়ে যাচ্ছে। নানা কারণে যারা ঈদে বাড়ি যেতে পারেননি, তারা আজ যাচ্ছেন। রাস্তা ফাঁকা থাকায় আরামেই বাড়ি যেতে পারছেন যাত্রীরা।