• ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকারকে চবি শিক্ষক হওয়ার আহ্বান

ডেস্ক
প্রকাশিত জুন ২১, ২০২৩, ০৬:৩৭ পূর্বাহ্ণ
অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকারকে চবি শিক্ষক হওয়ার আহ্বান
সংবাদটি শেয়ার করুন....

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন্স) সুদীপ্ত সরকারকে (পিপিএম) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের খণ্ডকালীন শিক্ষক হিসেবে যোগদানের আহ্বান জানিয়েছেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

সোমবার (১৯ জুন) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত চবি ক্যারিয়ার ক্লাবের বার্ষিক সাধারণ সভা ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এ আহ্বান জানান তিনি।

উপাচার্য বলেন, সুদীপ্ত সরকার পারিবারিকভাবে শিক্ষক পরিবারের। সুদীপ্ত সরকারের এত গুণ, তিনি আমাদের জন্য এত কাজ করেন, তবুও তিনি একজন শিক্ষক হওয়ার বাসনা দেখেন। তিনি কথা বলে আমাকে ইমপ্রেস করেছেন। ইনশাআল্লাহ আগামীতে ওনাকে আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের খণ্ডকালীন শিক্ষক হিসেবে গ্রহণ করব।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার, পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থপনা পরিচালক মো. মিজানুর রহমান মজুমদার, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন্স) সুদীপ্ত সরকার (পিপিএম)। তাছাড়াও ও চবি ক্যারিয়ার ক্লাবের সকল সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকশো শিক্ষার্থী এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উপাচার্যের আহ্বানে চবিতে শিক্ষক হিসেবে আসতে চান কিনা এমন প্রশ্নের উত্তরে সুদীপ্ত সরকার ঢাকা মেইলকে বলেন, আমার পারিবারের সবাই শিক্ষক। ছোটবেলা থেকেই শিক্ষকতা করার স্বপ্ন ছিল। যেহেতু উপাচার্য আমাকে আমন্ত্রণ জানিয়েছেন, সেহেতু বিষয়টি ভেবে দেখব।

উল্লেখ্য, সুদীপ্ত সরকার ২০০১-০২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক এবং ক্রিমিনোলজি বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে তিনি ৩০ তম বাংলাদেশ সিভিল সার্ভিস পরীক্ষায় ক্যাডার হিসেবে নির্বাচিত হোন। বর্তমানে তিনি চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছেন।