• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সুতোয় ঝুলছে এমবাপ্পে-পিএসজি সম্পর্ক

ডেস্ক
প্রকাশিত জুন ১৩, ২০২৩, ০৫:৪২ পূর্বাহ্ণ
সুতোয় ঝুলছে এমবাপ্পে-পিএসজি সম্পর্ক
সংবাদটি শেয়ার করুন....

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) থেকে কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগদান নিয়ে এ মৌসুমের শুরুতে জলঘোলা হয়েছে অনেক। ফ্রি এজেন্ট হয়ে রিয়ালে যোগ দেয়ার সুযোগ থাকলেও তাকে পেতে প্রায় দুইশ মিলিয়ন ইউরো দাম হেঁকেছিল স্প্যানিশ ক্লাবটি। একেবারে শেষ মুহুর্তে এসে ফরাসি জায়ান্টদের সঙ্গেই নতুন করে চুক্তি সই করেন তিনি। আরও দুই বছরের জন্য স্বদেশি ক্লাবটিতেই থেকে যাবার সিদ্ধান্ত নেন। তবে হঠাত করেই মোড় নিয়েছে ফরাসি এ তরুণ ফুটবলারের সঙ্গে পিএসজির সম্পর্ক।

এমবাপ্পেকে নিয়ে রিয়াল মাদ্রিদের ভক্ত সমর্থকরা অনেক বেশি উচ্ছ্বসিতই ছিলো বলা চলে। তবে গত গ্রীষ্মকালীন দলবদলের পর থেকে সে উচ্ছ্বাসে ভাটা পড়েছে বেশ। তখন এমবাপ্পের স্প্যানিশ ক্লাবটিতে যাওয়ার সম্ভাবনা ছিল টক অব দ্যা টাউন। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে পিএসজির সাথে আবারও চুক্তি নবায়ন করেন এমবাপ্পে। আশাভঙ্গ হওয়ায় রিয়াল মাদ্রিদও সরে আসে তাকে পাওয়ার দৌড় থেকে। এরপর থেকে এমবাপ্পের দলবদল নিয়ে আর কোনো কথা হয়নি। কথা হবার কথা ছিল না এবারের দলবদলের মৌসুমেও। তবে পিএসজিকে দেয়া এক চিঠিতে এ ফুটবলার নিজেই তঈরি করেছেন আলোচনা।

২০২২ সালে মে তে দুই বছরের জন্য চুক্তি নবায়ন করেন এমবাপ্পে। অর্থাৎ জুন ২০২৪ পর্যন্ত ফরাসি ক্লাবটিতেই থেকে যাবার কথা তার। তবে এ চুক্তিতে একটি শর্তও ছিল। তাতে বলা আছে, এমবাপ্পে চাইলে আরও এক বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়বে। তবে, গতকাল সোমবার, নিজ ক্লাবকে দেয়া এক চিঠিতে এমবাপ্পে জানিয়েছেন, ক্লাবটির সাথে চুক্তির সেই বিশেষ ধারা ব্যবহার করবেন না তিনি। অর্থাৎ, পিএসজিতে তার সময় শেষ হবে আসছে জুনেই। ফরাসি গণমাধ্যম লেকিপের এমন সংবাদ মুহুর্তেই আলোচনার তৈরি করে ফুটবল অঙ্গণে।

লেকিপের খবর অনুযায়ী, ফরাসি তরুণ এ ফুটবলারের এমন চিঠিতে বেকায়দায় পড়েছে পিএসজি। এমবাপ্পে চুক্তির মেয়াদ না বাড়ানোর অর্থ ২০২৪ এর জুনেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। তখন যে কোনো ক্লাবই বিনা খরচে তাকে দলে নিতে পারবে। তবে তা হতে দিতে রাজি নয় ক্লাবটি। যদি একান্তই দলে না ই রাখা যায় তবে অন্য কোথাও বিক্রি করে দিতে চায় তারা। আর তাই নতুন চুক্তি না করলে এ মৌসুমের দলবদলের বাজারে থাকতে পারে এমবাপ্পের নাম।

রিয়াল মাদ্রিদের হয়ে খেলার স্বপ্নের কথা এমবাপ্পে জানিয়েছেন বেশ কয়েকবার। স্প্যানিশ ক্লাবটিও তাকে দলে পেতে চায় যে কোনো মূল্যে। দলটির ভক্ত-সমর্থকদের মাঝেও তরুণ এ ফুটবলারকে নিয়ে রয়েছে অনেক উচ্ছ্বাস। এদিকে, রিয়াল থেকে সম্প্রতি বিদায় নিয়েছেন আরেক ফরাসি করিম বেনজেমাও। তাই নতুন স্ট্রাইকারের খোঁজে আছে স্প্যানিশ জায়ান্টরা। এ অবস্থায় এমবাপ্পের সাথে রিয়ালের মিলন এ মৌসুমেই হয় কিনা তাই বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।