Warning: Use of undefined constant HTTP_USER_AGENT - assumed 'HTTP_USER_AGENT' (this will throw an Error in a future version of PHP) in /home/kantaeka/public_html/zwp-ethka on line 1
স্বাস্থ্যবিধি মানা হয়নি বায়তুল মোকাররমের ঈদ জামাতে - Kantha71-কন্ঠ ৭১ Kantha71-কন্ঠ ৭১স্বাস্থ্যবিধি মানা হয়নি বায়তুল মোকাররমের ঈদ জামাতে - Kantha71-কন্ঠ ৭১ স্বাস্থ্যবিধি মানা হয়নি বায়তুল মোকাররমের ঈদ জামাতে - Kantha71-কন্ঠ ৭১

স্বাস্থ্যবিধি মানা হয়নি বায়তুল মোকাররমের ঈদ জামাতে

প্রকাশ: 28 May, 2020 1:35 : PM

অনলাইন ডেস্ক:
বৈশ্বিক মহামারি করোনা থেকে মুক্তির আকুতি জানানো হলো জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত ঈদের জামাতে। তবে সব জামাতেই স্বাস্থ্যবিধি চরমভাবে উপেক্ষিত হয়েছে।
এজন্য মুসল্লিরা অব্যস্থাপনাকে দায়ী করলেও পুলিশ বলছে, সাধারণ মানুষের অসচেতনতার কথা।
সামাজিক ও শারীরিক দূরত্ব রক্ষার বেহাল দশা ছিল জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের প্রধান ফটকে। ছিল মসজিদে ঢোকার ঠিক আগ মুহূর্তে হুড়োহুড়ি, দাঁড়ানো হয়েছিল গায়ে গা ঘেঁষে। মানা হয়নি ঈদ জামাতে বৃদ্ধদের না আসা আর শিশুদের না আনার নির্দেশনাও।
এমন বিশৃঙ্খল অবস্থার জন্য অবশ্য মুসল্লিরা দুষলেন অব্যবস্থাপনাকে।
মসজিদের ভেতরে শুধু নিচতলার ভেতরের অংশ ছাড়া আর কোথাও নিরাপদ দূরত্ব বজায় রেখে কাতার করার নির্দেশনা মানা হয়নি। তবে মোনাজাত শেষে কোলাকুলির সেই চিরচেনা দৃশ্য দেখা যায়নি নিষেধ থাকায়। মোনাজাতে সবার প্রার্থনা ছিল মহামারি থেকে মুক্তির।

নির্দেশনা মানাতে হিমশিম খাওয়া মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তার মতে, ঈদগাহে নামাজ না পড়ার সিদ্ধান্ত হিতে বিপরীত হয়েছে।
পুলিশ পরিদর্শক মো. ইউসুফ আলী বলেন, স্বাস্থ্যবিধি মেনে নামাজ পড়তে সুযোগ করে দেয়ার চেষ্টা করেছি।
বায়তুল মোকাররমে ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়েছে। ঈদ মোনাজাতে সিয়াম সাধনার শিক্ষা বছরের বাকি দিনগুলোতে মানার আহ্বান জানানো হয়েছে।